আজ বৃহস্পতিবার ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুর গণপাঠাগারের উদ্যোগে রবীন্দ্রস্মরণ গৌরীপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন গৌরীপুরে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘রবীন্দ্র স্মরণ’ তারাকান্দা যুবদলের উদ্যোগে কেন্দ্রীয় যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে
||
  • প্রকাশিত সময় : মার্চ, ৬, ২০২১, ৩:৩২ অপরাহ্ণ




সকল ষড়যন্ত্র উড়িয়ে দিয়ে নৌকা প্রতীকের জন্য গণসংযোগে ব্যস্ত রুবেল

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য ছাত্রলীগের সহসভাপতি সালাহ উদ্দিন কাদের রুবেল নৌকা প্রতীক চান।
তিনি জানান, ‘আমাকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে, চলছে, মিথ্যা মামলা দিয়ে হয়রানি, আমার নেতাকর্মীদের হুমকি-ধামকি অব্যাহত রয়েছে।’ আমার জনপ্রিয়তায় ঈর্ষানিত হয়ে প্রতিপক্ষরা আমার প্রচার-প্রচারণার ফেস্টুন, প্যানা ছিঁড়ছে, মানুষের হৃদয় থেকেতো আর ছিঁড়তে পারবে না।
তার পিতা আব্দুর রাশিদ এ ইউনিয়নের দুইবার বিপুল ভোটে মেম্বার নির্বাচিত হন। সহনাটী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবেও দায়িত্ব পালন করেন। তিনিও এ ইউনিয়নের উন্নয়ন ও সামাজিক শান্তিশৃঙ্খলা বজায় রাখতে বিশেষ অবদান রেখে গেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ রাজনীতিতে সক্রিয় কর্মী ছিলেন। বাবার হাত ধরেই জয়বাংলা শ্লোগানের মিছিলে শৈশব থেকেই অংশ নেন রুবেল।
তিনি বলেন, ২১ ফেব্রুয়ারি শহিদ বেদিতে পুষ্পমাল্য অর্পণকে ঘিরে আমাকে নিয়ে ষড়যন্ত্র হয়েছে। আমার সঙ্গে থাকা মানুষের ঢল দেখে অনেকের মাথা ঘুরেছে। যখন সংঘর্ষ হয়, তখন আমি ছিলাম না, অথচ আমাকেও আসামী করা হয়েছে। এই মিথ্যা মামলা দিয়ে আমাকে জেল হাজতে প্রেরণ করেছিলো। তদন্তে সত্য উদঘাটিত হবে; ইনশাল্লাহ।
জেলখানা থেকে বেড়িয়ে ভোটে মাঠে কাজ করে যাচ্ছি। প্রতিদিন সহনাটী ইউনিয়নের হাট-বাজার ও গুরুত্বপূর্ণ এলাকায় গণসংযোগ করে যাচ্ছি। সন্ত্রাস-চাঁদাবাজী, নির্যাতন-নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়াতে, মাদকমুক্ত করে এ ইউনিয়নকে দেশসেরা মডেল ইউনিয়নে রূপান্তরিত করতে মাঠে কাজ করে যাচ্ছেন তিনি। ইউনিয়নের পাড়া-মহল্লায় গণসংযোগ ও উঠান বৈঠকও করেছেন।
তিনি লন্ডনে পড়াশুনার পাশাপাশি ছাত্রলীগের রাজনীতিতে সরাসরি অংশ নেন। জাতীয় সকল দিবস উদযাপন ও প্রবাসে থাকা বাংলাদেশীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন সালাহ উদ্দিন কাদের রুবেল। তিনি লন্ডনে বৃহৎ ময়মনসিংহ এসোসিয়েশনের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। ব্রিটিশ কম্পিউটার সোসাইটি ও ব্রিটিশ কালচার এসোসিয়েশনের সদস্য। ২০১৭সাল থেকে যুক্তরাজ্য ছাত্রলীগের সহসভাপতি পদে দায়িত্ব পালন করছেন। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে বিএ (অনার্স)অধ্যয়নকালীন লন্ডনে পাড়ি জমান, বর্তমানে বাথ-স্পা বিশ্ববিদ্যালয় লন্ডনে অধ্যয়নরত ।
প্রবাসে থেকেও করোনাকালীন দুর্যোগে এলাকায় কর্মহীন হয়েপড়া মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন তিনি। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান ও উপকরণ দিচ্ছেন। এলাকার সকল মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মাঝেও আর্থিক সহযোগিতা করেন। বর্ষা মৌসুমে নিজ খরচে এলাকার রাস্তাঘাটের উন্নয়নেও কাজ করেন সালাহ উদ্দিন কাদের রুবেল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীর মুজিববর্ষ উদযাপন উপলক্ষে প্রবাসে সাংস্কৃতিক অনুষ্ঠান, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা, চিত্রাংকন এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণসহ নানা কর্মসূচী পালন করেন।
তারুণ্যশক্তিকে কর্মের হাতে পরিণত করে সহনাটী ইউনিয়নকে সন্ত্রাস আর মাদকমুক্ত করাই তার চ্যালেঞ্জ বলে তিনি জানান। তিনি আরো বলেন, জনপ্রতিনিধি হতে চাই, জনমানুষের কল্যাণে। উপজেলা নির্বাচন অফিসার সজল চন্দ্র সরকার জানান, এ ইউনিয়নে পুরুষ ভোটার ১২হাজার ৮৮২জন, মহিলা ভোটার ১১হাজার ৯৪২জন। মোট ভোটার ২৪ হাজার ৮২৪জন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১